সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ২:৩৪

শিরোনাম :
প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল
বানারীপাড়ায় বাইশারী-ইলুহার জনগুরুত্বপূর্ন রাস্তাটি মরণফাঁদ!

বানারীপাড়ায় বাইশারী-ইলুহার জনগুরুত্বপূর্ন রাস্তাটি মরণফাঁদ!

dynamic-sidebar

রাহাদ সুমন,বিশেষ প্রতিনিধি॥ বানারীপাড়ায় আওয়ামীলীগ সরকারের ১০ বছরে পৌর শহর সহ উপজেলার ৮ ইউনিয়নের প্রত্যন্ত গ্রামাঞ্চলে ব্যপক উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়িত হলেও অজ্ঞাত কারণে মরণ ফাঁদে পরিণত হওয়া বাইশারী ইউনিয়নের ডুমুরিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে বাইশারী বাজার ভায়া ইলুহার ইউনিয়নের গৌরাঙ্গ বাজার রাস্তাটি সংস্কারে কোন উদ্যোগ গ্রহণ করা হয়নি।

বানারীপাড়া উপজেলার বাইশারী ইউনিয়নের ডুমুরিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে বাইশারী বাজার ভায়া ইলুহার ইউনিয়নের গৌরাঙ্গ বাজার পর্যন্ত রাস্তাটি মরণ ফাঁদে পরিণত হয়েছে। ইটের তৈরী ওই রাস্তা দীর্ঘ দিন ধরে সংস্কার না করায় রাস্তার মাঝে মাঝে অসংখ্য গভীর গর্তের সৃষ্টি হওয়া সহ বিভিন্ন স্থানে রাস্তার একাংশ ভেঙ্গে ও দেবে গিয়ে চলাচল অনুপযোগী হয়ে মরণ ফাঁদে পরিণত হয়েছে। এছাড়া রাস্তার পাশে ঝোপঝাড় সৃষ্টি হয়ে ভূতুরে রাস্তায় রূপ নিয়েছে। ফলে বাইশারী ও ইলুহার ইউনিয়নের ডুমুরিয়া ও ইলুহার গ্রামবাসীকে চরম ভোগান্তি পোহাতে হয়।

বিশেষ করে প্রসুতি রোগী,বৃদ্ধজন ও স্কুলের কোমলমতি শিক্ষার্থীদের ওই রাস্তায় চলাচল করতে গিয়ে অন্তহীণ ভোগান্তি পোহাতে হয়।বর্ষা মৌসুমে এ ভোগান্তি আরও চরম আকার ধারণ করে। এ রাস্তায় চলাচল করতে গিয়ে প্রায়ই এলাকাবাসীকে দূর্ঘটনার শিকার হতে হয়।রাস্তার একাংশ ভেঙ্গে ও দেবে যাওয়া ও অসংখ্য গভীর গর্তের সৃষ্টি হওয়ায় সাইকেল ও মটরসাইকেল ছাড়া অন্য কোন যান-বাহন চলাচল করতে পারেনা।বর্ষাকালে সাইকেল ও মটরসাইকেলও দূর্ঘটনায় পতিত হয়। রাস্তা বেহাল হওয়ায় চালাতে না পাড়ায় অনেক স্থানে সাইকেল ও মটরসাইকেল আরোহীকে গাড়ি ঠেলে নিয়ে যেতে হয়।

গত বছর ইলুহার গ্রামের সমাজসেবী প্রকৌশলী অনিমেষ সরকার নয়ন জনস্বার্থে ওই রাস্তাটি পাকা করণের দাবী জানিয়ে তৎকালীণ স্থাণীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস এবং উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ফারুকের কাছে লিখিত আবেদন করেছিলেন।

এ প্রসঙ্গে বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সদস্য আলহাজ্ব গোলাম ফারুক জানান এলাকাবাসীর জনদূর্ভোগের কথা বিবেচনা করে অগ্রাধিকার ভিত্তিতে শিগগিরই জনগুরুত্বপূর্ণ ওই রাস্তাটি পাকা করণের পরিকল্পনা নিয়ে টেন্ডার আহবানের প্রক্রিয়া চলছে।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net